২৭ নভেম্বর, ২০১৬ ১৮:৪৯

পায়ে হেঁটে ১৫০ কি.মি. ভ্রমণে শেকৃবি'র তিন শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

পায়ে হেঁটে ১৫০ কি.মি. ভ্রমণে শেকৃবি'র তিন শিক্ষার্থী

''দুর্নীতির বিরুদ্ধে একসাথে'', ''জঙ্গিবাদ রুখবো, শান্তিময় দেশ গড়ব'', ''কৃষিই জীবন, কৃষিই সমৃদ্ধি''- এই তিন স্লোগানকে সামনে রেখে মানুষকে সচেতন করতে ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে ভ্রমণে বের হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের তিন রোভার। পাঁচদিনে এই পথ ভ্রমণ করবেন তারা।

রবিবার সকাল ৬ টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করেন রোভার মো. হাদিসুর রহমান, মো. সাজিদ আহসান ও তানজির আহমেদ। তারা গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, শ্রীপুর, ভালুকা, ত্রিশাল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হয়ে ময়মনসিংহ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তাগাছা পর্যন্ত যাত্রা করবেন। যাত্রাপথে তারা সাধারণ জনগণ ও স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে কুড়িল বিশ্বরোডে পৌঁছায় তারা। এ সময় রোভার সাজিদ আহসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মানুষকে দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে এবং দেশের কৃষি সম্পর্কে সচেতন করতে আমাদের এ উদ্যোগ। ১৫০ কিলোমিটার দিয়ে শুরু করছি। আগামীকে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে হেঁটে ভ্রমণের ইচ্ছা আছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর