২৮ নভেম্বর, ২০১৬ ১৮:০৭

জাবিতে ১ম বর্ষে ভর্তির সাক্ষাৎকার শুরু ৪ ডিসেম্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবিতে ১ম বর্ষে ভর্তির সাক্ষাৎকার শুরু ৪ ডিসেম্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির সাক্ষাৎকার শুরু হবে আগামী ৪ ডিসেম্বর। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপ-নিবন্ধক (শিক্ষা) মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৪ ও ৫ ডিসেম্বর সংশ্লিষ্ট ইউনিট ও ইনস্টিটিউট অফিসে লিখিত পরীক্ষায় নির্বাচিত ছাত্র-ছাত্রীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৪ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ‘সি’ ইউনিটের অন্তর্ভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা, খেলোয়াড় কোটা (শুধুমাত্র বিকেএসপি থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ), প্রতিবন্ধী কোটায় ভর্তির জন্য ৪ থেকে ৭ ডিসেম্বরের মধ্যে আবেদন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-নিবন্ধক (শিক্ষা) মোহাম্মদ আলী বলেন, “সাক্ষাৎকার গ্রহণ শেষে আগামী ৭ ডিসেম্বর চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। এরপর ৮, ১১, ১৩ ও ১৫ ডিসেম্বর মেধা তালিকা থেকে ভর্তি করা হবে। এরপর আগামী ১৯ ডিসেম্বর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ এবং আসন শূন্য থাকা সাপেক্ষে ২৭ ডিসেম্বর তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।”

উল্লেখ্য, প্রথম দফায় আসন সংখ্যার তিনগুণ প্রার্থীর সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকারের বিস্তারিত সূচি https://ju-admission.org/ ওয়েবসাইট থেকে জানা যাবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর