১ ডিসেম্বর, ২০১৬ ২০:১৭
২ ও ৩ ডিসেম্বর কুবির ভর্তি পরীক্ষা

প্রতি আসনের জন্য লড়বে ৫৩ শিক্ষার্থী

কুমিল্লা প্রতিনিধি:

প্রতি আসনের জন্য লড়বে ৫৩ শিক্ষার্থী

২ ও ৩ ডিসেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) চলতি শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিশ্ববিদ্যালয়ের ৩টি ইউনিটে ১৯টি বিষয়ে ভর্তি করা হবে। এসকল বিষয়ে এক হাজার ৫০টি আসনের জন্য আবেদন পড়েছে ৫৫ হাজার। সে হিসাবে  প্রতিটি আসনের জন্য  ভর্তি যুদ্ধে নামবে ৫৩ জন শিক্ষার্থী।  
২ ডিসেম্বর সকালে ১৬টি ভেন্যুতে এ ইউনিট ও বিকেলে ১৪টি ভেন্যুতে বি ইউনিট এবং ৩ ডিসেম্বর ১১টি ভেন্যুতে সি ইউনিটের মোট ৫৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।
ভর্তি পরীক্ষার সময় কুবি ছাত্রলীগ এবং ছাত্রদল এ বছরও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হতে পারে এ আশঙ্কায় কুবি ক্যাম্পাস ছাড়াও কোটবাড়ি এলাকায় পরীক্ষার দিন অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে জানিয়েছে প্রশাসন।
সন্ধ্যায় কুবির প্রক্টর আইনুল হক জানান, ৫৫ সহস্রাধিক শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে। পরীক্ষার সময় শিক্ষার্থীদের নিরাপত্তায় কুবি ক্যাম্পাস, কোটবাড়ি এবং নগরীর ভেন্যু এলাকায় সকল প্রকার মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করতে আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে অনুরোধ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০১ ডিসেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর