৫ ডিসেম্বর, ২০১৬ ১৮:০৪

রাবিতে মুক্তিযোদ্ধাদের প্রতীকী অনশন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে মুক্তিযোদ্ধাদের প্রতীকী অনশন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিতে নাতি-নাতনিদের জন্য কোটা চালুর দাবিতে প্রতীকী অনশন পালন করেছে মুক্তিযোদ্ধারা।

সোমবার বেলা ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের যৌথ উদ্যোগে তারা এ কর্মসূচি পালন করে।

প্রতীকী অনশনে বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বরাবরই স্বাধীনতা বিরোধীদের ঘাঁটি হিসেবে পরিচিত হয়ে আসছে। আমরা দেখেছি এখানে মুক্তিযুদ্ধের বিরোধীরের চাকরিতে নিয়োগ ও পদান্নতি দেয়া হয়। কিন্তু মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের সঠিক মূল্যায়ন করা হয় না।

বক্তারা আরও বলেন, আমরা ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা নাতি-নাতনিদের ভর্তির কোটা চালু হওয়ার পর রাবির উপাচার্য দফতরে গিয়েছিলাম, তখন তিনি আমাদের আশ্বস্ত করেছিলেন। কিন্তু এখন পর্যন্ত তিনি কোনো পদক্ষেপ গ্রহন করেননি। আগামী তিন দিনের মধ্যে ফল না পেলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেন তারা।

রাজশাহী মহানগরের সহকারী কমান্ডার আবুল বাশারের সঞ্চালনায় প্রতীকী অনশনে আরও বক্তব্য দেন, রাজশাহী জেলা কমান্ডার ফরহাদ আলী, রাজশাহী জেলা সহকারী কমান্ডার আলী আসলান, সাবেক রাজশাহী  জেলা কমান্ডার সাইদুর রহমান, মতিহার থানা কমান্ডার আব্দুল হান্নান, রাজপাড়া থানা কমান্ডার শুকুরউদ্দিন, রাজশাহী জেলা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য আবুল হাসান খন্দকার, নির্বাহী সদস্য এ্যাড. আব্দুস সামাদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ০৫ ডিসেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর