৬ ডিসেম্বর, ২০১৬ ০২:৪৫

ভেরিফিকেশন শেষেই জাবি ছাত্রলীগের নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ভেরিফিকেশন শেষেই জাবি ছাত্রলীগের নতুন কমিটি

শিগগির গঠিত হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি। কমিটিকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। তবে এইবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটিতে ক্লিন ইমেজের নেতাদের রাখার চিন্তা করছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন। ইতোমধ্যে তারা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদের সঙ্গেও সভা করেছেন। 

এই মুহুর্তে চলছে সম্ভাব্য প্রার্থীদের ভেরিফিকেশন (যাচাই বাছাই) কাজ। এনএসআই ও ডিজিএফআইয়ের ভেরিফিকেশন শেষ হলে দ্রুত কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, জাবি ছাত্রলীগের আসন্ন কমিটিকে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক মিঠুন কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক মোর্শেদুর রহমান আকন্দ, সমাজ সেবা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীন, আইন বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল, উপ-অর্থ বিষয়ক সম্পাদক মো. জুয়েল রানা ও শহীদ রফিক জব্বার হলের সভাপতি নওশাদ আলম অনিক প্রমুখ।

এদের মধ্যে ক্লিন ইমেজের অধিকারী সভাপতি পদপ্রার্থী মো. জুয়েল রানা এগিয়ে আছেন। খোঁজ নিয়ে জানা যায়, পারিবারিকভাবে তারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তার বাবা মো. আব্দুস সালাম টাঙ্গাইল জেলার দাড়িয়াপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সাংগঠনিক সম্পাদক। এছাড়া জুয়েল রানা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচন পূর্ববর্তী সময় বর্তমান সভাপতি মাহমুদুর রহমান জনির সঙ্গে থেকে রাত জেগে ক্যাম্পাস টহল দিয়েছেন। ছাত্রদলের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত ক্যাম্পাসে আসলে তাকে মারধর করে ক্যাম্পাস থেকে বিতারিত করেছেন তিনি। ছাত্রলীগের প্রায় প্রতিটি সভা-সমাবেশ ও মিছিলে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে তিনি তার অবস্থান পাকাপোক্ত করেছেন।

অপরদিকে সাধারণ সম্পাদক পদের জন্য নওশাদ আলম অনিক এগিয়ে আছেন। ক্লিন ইমেজের অধিকারী এই ছাত্রলীগ নেতা জাতীয় শোক দিবস উপলক্ষে পথশিশুদের মধ্যে খাদ্য বিরতণ, বৃক্ষরোপণ কর্মসূচিসহ সামাজিক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে কর্মীদের মধ্যে আস্থা অর্জন করেছেন। ২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচনের আগে ক্যাম্পাস রাজনীতিতে অতন্দ্র প্রহরীর ভূমিকায় ছিলেন আওয়ামী পরিবারের এই সন্তান। জাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল চৌধুরীকে ক্যাম্পাসে নাশকতার অভিযোগে আটক করে পুলিশে দেন তিনি। ছাত্রলীগের সভা-সমাবেশ ও মিছিলে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে তার অবস্থান শক্ত করেছেন।

সম্ভাব্য অন্যান্য প্রার্থীদের মধ্যে জোড় লবিং চালাচ্ছেন মোর্শেদুর রহমান আকন্দ ও আবু সুফিয়ান চঞ্চল। এরমধ্যে মোর্শেদুর রহমানের বিরুদ্ধে সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ থাকায় কমিটিতে তার সম্ভাবনা কম। 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল বলেন, জাবি ছাত্রলীগের নতুন কমিটির বিষয়ে কেন্দ্রীয় কমিটির সঙ্গে আমাদের সভা হয়েছে। ২/৩ দিনের মধ্যেই কমিটি ঘোষণা করা হবে বলে তারা আমাদের জানিয়েছেন।

এ ব্যাপারে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, ডিজিএফআই ও এনএসআই এর ভেরিফিকেশন শেষ হলে দ্রুত কমিটি ঘোষণা করা হবে।

 

বিডি প্রতিদিন/০৬ ডিসেম্বর ২০১৬/এনআরএইচ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর