৬ ডিসেম্বর, ২০১৬ ১৭:১১

শেকৃবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৫৬ জন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শেকৃবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৫৬ জন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৫৬ জন পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৫৪০ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছেন ৩০ হাজার ২ শত ৬৫ জন প্রতিযোগী। 


আগামী ৯ ডিসেম্বর শুক্রবার সকাল ১০ টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়সহ মোট ১৫ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সাধারণ জ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থ বিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর ওপর এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। সময় নির্ধারণ করা হয়েছে ১ ঘণ্টা। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sau.edu.bd) পাওয়া যাবে।


আসন বিন্যাসঃ
রোল নং ১০০০১ থেকে ১২৫০০ পর্যন্ত: আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০, রোল নং ১২৫০১ থেকে ১৩৯০০ পর্যন্ত ধানমন্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ১৩৯০১ থেকে ১৭৪০০ পর্যন্ত: উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ; রোল নং ১৭৪০১ থেকে ১৮৪০০ পর্যন্ত: কিশলয় বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ, রোল নং ১৮৪০১ থেকে ২১৩০০ পর্যন্ত মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ; রোল নং ২১৩০১ থেকে ২২১০০ পর্যন্ত: গনভবণ সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ২২১০১ থেকে ২৩৬০০ পর্যন্ত শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ২৩৬০১ থেকে ২৪৬৫২ পর্যন্ত মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়,  রোল নং ২৪৬৫৩ থেকে ২৭১৫২ পর্যন্ত মোহাম্মদপুর কেন্দ্রিয় কলেজ; রোল নং ২৭১৫৩ থেকে ২৮৫৫২ পর্যন্ত: শেরেবাংলা নগর সরকারি বালিক উচ্চ বিদ্যালয়, রোল নং ২৮৫৫৩ থেকে ৩০০৫২ পর্যন্ত: মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ৩০০৫৩ থেকে ৩৪০৫২ পর্যন্ত: মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট; রোল নং ৩৪০৫৩ থেকে ৩৫২৯২ পর্যন্ত: লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়; রোল নং ৩৫২৯৩ থেকে ৩৭৭৯২ পর্যন্ত:  লালমাটিয়া মহিলা কলেজ; রোল নং ৩৭৭৯৩ থেকে ৪০২৬৫ পর্যন্ত: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। 


বিডি প্রতিদিন/৬ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর