৯ ডিসেম্বর, ২০১৬ ১৪:৪১

রাবিতে রোকেয়া দিবস পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে রোকেয়া দিবস পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেগম রোকেয়া দিবস উপলক্ষে রাবি ড্রামা অ্যাসোসিয়েশন (রুডা) ও নাট্যসংগঠন তীর্থকের আয়োজনে র‌্যালি ও সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবন চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রোকেয়া হলের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় হলে অবস্থিত বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
 
সমাবেশে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বলেন, বেগম রোকেয়া একটি বিপ্লবের নাম। আজ নারীরা যে ঘর থেকে বের হতে পারছে, বিশ্ববিদ্যালয়ে এসে পড়ছে, তার পেছনে অবদান বেগম রোকেয়ার। তিনি নারীদের পথ দেখিয়েছেন বলেই আজ নারীরা সব ক্ষেত্রেই সমানতালে ভূমিকা রেখে চলেছে।

রুডার সাধারণ সম্পাদক আকাশ কুমারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, রাবি উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. গোলাম সারওয়ার, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর, রুডার সভাপতি সুব্রত কুমার ভৌমিক ও শিক্ষার্থী হিরা।

সমাবেশে বক্তারা রাবিতে রোকেয়া হলের সামনে বেগম রোকেয়ার একটি মুর‌্যাল স্থাপনের দাবি জানান।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন স্বনন, সংগীত সংগঠন সমগীত, রাবি উদীচী শিল্পীগোষ্ঠী ও রাবি গণশিল্পী সংস্থা সংহতি জানায়।

বিডি প্রতিদিন/ ০৯ ডিসেম্বর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর