৯ ডিসেম্বর, ২০১৬ ১৮:১১

শাবিতে ‘জাল সনদ’-এ অধ্যাপক পদে পদোন্নতির আবেদন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শাবিতে ‘জাল সনদ’-এ অধ্যাপক পদে পদোন্নতির আবেদন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের বিরুদ্ধে ‘জাল সনদ’ দিয়ে অধ্যাপক পদে  পদোন্নতির আবেদনের অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শাবিপ্রবির নীতিমালা অনুযায়ী, অধ্যাপক হিসেবে পদোন্নতির জন্য অত্র বিশ্ববিদ্যালয়ে ১২ বছরের চাকুরীর অভিজ্ঞতার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ে যোগদানের ১০ বছরের মাথায় অধ্যাপক পদে পদোন্নতির জন্য আবেদন করেছেন ড. মোসাদ্দেক। আবেদন পত্রের সাথে তিনি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ বিভাগের পূর্ণকালীন প্রভাষক হিসেবে ৩ বছরের চাকুরীর অভিজ্ঞতার সনদ জমা দিয়েছেন। অথচ ওই বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত প্রতিবেদনে ড. মোসাদ্দেককে ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত খন্ডকালীন শিক্ষক হিসেবে সম্মানী দেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

এদিকে ‘জাল অভিজ্ঞতা সনদ’  দেয়ায়  ড. মোছাদ্দেককে পদোন্নতি না দিতে বিশ্ববিদ্যালয় রেজিষ্ট্রারকে চিঠি দিয়েছেন একই বিভাগের শিক্ষকরা। তিনি একই সনদ দেখিয়ে এর আগেও মেয়াদ পূর্তির ৬ মাস পূর্বেই প্রভাষক পদ থেকে সহকারী অধ্যাপক হয়েছিলেন বলেও অভিযোগ করেছেন শিক্ষকরা। 

এদিকে ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরীর অধ্যাপক পদে পদোন্নতির বিষয়ে সভা করেছে শাবি শিক্ষক সমিতি। সভায় উক্ত শিক্ষককে অধ্যাপক পদে পদোন্নতি স্থগিত ও বিষয়টি অনুসন্ধানের আহবান জানানো হয়। এ বিষয়ে জানতে ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


বিডি প্রতিদিন/৯ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর