৯ ডিসেম্বর, ২০১৬ ১৮:২৪

শেকৃবি’তে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৯

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শেকৃবি’তে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৯

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৯ ভর্তিচ্ছুকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ সকালে বিভিন্ন কেন্দ্র থেকে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে জালিয়াতির অভিযোগে তাদের আটক করা হয়। পরে তাদেরকে র‌্যার-২ এ সোপর্দ করা হয়। 

এরা হলেন, কৗশিক রায়, রোকেয়া খাতুন, সাদমান শাহরীজ, হাসিবুল হাসান, শাহমুন নাকিব, তানিয়া সুলতানা, নুরু মোহাম্মদ, আমির হামজা এবং খন্দকার আল মামুন। সর্বশেষ পাওয়া খবরে, প্রশ্ন জালিয়াতির মূল হোতাদের ধরতে আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

আটককৃত ভর্তিচ্ছুদের সাথে কথা বলে জানা যায়, দুই থেকে তিন লক্ষ টাকার বিনিময়ে তারা জালিয়াতি চক্রের সাথে চুক্তিবদ্ধ হন। আটক হওয়া তানিয়া সুলতানা সাংবাদিকদের বলেন, ‘‘আমার এ কাজে অরিন নামে এক ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ‘বড় ভাই’য়ের সাথে পরিচয় করিয়ে দেয়। সে (বড় ভাই) আমাকে বলেন, যারা চান্স পায়, তারা এভাবেই চান্স পায় এবং ডিভাইসে উত্তর পাঠানোর পর যদি চান্স পাও তবেই টাকা নিব।”

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী বলেন, পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস ও ফোন নিষিদ্ধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীরা এর মাধ্যেমে উত্তরপত্র সংগ্রহ করার চেষ্টা করেছিল। তাই আমরা ৯ জনকে আটক করেছি। এদের কাছ থেকে অনেক মূল্যবান তথ্য পাওয়া গেছে। তাদেরকে র‌্যাব-২ এর কাছে সোপর্দ করা হয়েছে। 

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ১৫ ডিসেম্বর মধ্যে ফলাফল প্রকাশিত হবে এবং মূল মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম চলবে আগামী ২৮ এবং ২৯ ডিসেম্বর। ক্লাশ শুরু হবে ০৫ জানুয়ারি। ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইটে (www.sau.edu.bd) পাওয়া যাবে।

 

বিডি প্রতিদিন/৯ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর