১১ ডিসেম্বর, ২০১৬ ১৫:৪৬

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা স্থগিত

দিনাজপুর প্রতিনিধি:

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা স্থগিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনিবার্যকারণবশত স্থগিত করা হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। 

ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি এবং প্রবেশপত্র উত্তোলনের তারিখ পরবর্তীতে জানানো হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

হাবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা শাখার সহকারী পরিচালক মো. মমিনুল ইসলাম জানায়, অনার্স ১ম বর্ষের আবেদন প্রক্রিয়া গত ৮ ডিসেম্বর শেষ হয়েছে। এবার ১৯৫৫ আসনের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ৪৯ পরীক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘বি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে প্রতিযোগিতা করবে সর্বোচ্চ ৮৬ জন, ‘ডি’ ইউনিটে ৭৩ জন এবং ‘ই’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে প্রতিযোগিতা করবে ৬৬ জন। 

২০১৭ শিক্ষাবর্ষে ৮ টি অনুষদের অধীনে ২০ টি কোর্সে মোট ১৯৫৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হতে পারবে। মুক্তিযোদ্ধা কোটার জন্য মোট আসনের অতিরিক্ত ৫% আসন এবং বিদেশী শিক্ষার্থীদের জন্য ৮০ টি আসন সংরক্ষিত থাকবে। এর বাইরে সংরক্ষিত আসনে বিভিন্ন কোটায় শিক্ষার্থীদের ভর্তির সুযোগ রাখা হয়েছে। 

 

বিডি প্রতিদিন/১১ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর