১১ ডিসেম্বর, ২০১৬ ১৭:২২

রাবি ও রুয়েট ছাত্রলীগের কমিটিতে ফের স্থানীয়রা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবি ও রুয়েট ছাত্রলীগের কমিটিতে ফের স্থানীয়রা

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু

গোলাম কিবরিয়াকে সভাপতি-ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। একই সাথে নাঈম রহমান নিবিড়কে সভাপতি এবং চৌধুরী মাহফুজুর রহমান তপুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

তবে এই কমিটিতে গত কমিটির মতো আবারও স্থানীয়দের প্রাধান্য দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন পদ বঞ্চিত নেতাকর্মীরা। তারা জানান, ‘রাজনীতিতে সক্রিয়তা বা ফ্রেশ ইমেজ থাকা সত্ত্বেও শুধুমাত্র রাজশাহীর বাইরে হওয়ায় কমিটিতে জায়গা হয়না তাদের।’

রবিবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের দলীয় প্যাডে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এক বছরের মেয়াদে ঘোষিত এ কমিটির তথ্য জানানো হয়।

রাবি ছাত্রলীগের কমিটিতে জায়গা করে নেওয়া অন্য নেতাকর্মীদের মধ্যে সহ-সভাপতি পদ পেয়েছেন, কাজী আমিনুল হক লিংকন, সৈকত হোসাইন সৈকত, মো. হাবিবুল্লাহ নিক্সন। যুগ্মসম্পাদক পদ পেয়েছেন, মিজানুর ইসলাম, ফয়েজ আহমেদ, মামুন শেখ, শাহিনুল সরকার ডন। সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন, আব্দুল মোমিন, সাবরুন জামিল সুষ্ময়, এনায়েত হক রাজু, রেজাউল করিম রাজু।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কমিটিতে সহ-সভাপতি পদে সুব্রত কুমার ঘোষ, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মাহমুদ হাসান মুন্না, সাংগঠনিক পদে ইমরান হোসাইন জনি ও রিফাত আল আমিন সৈকতের নাম ঘোষণা করা হয়।

রাবি এবং রুয়েট ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্য পদ প্রাপ্তদের অধিকাংশই স্থানীয়। এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রিয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘স্থানীয় বা বাইরের নয় আমরা যোগ্যতা এবং সাংগঠনিক দক্ষতাকে প্রাধান্য দিয়েছি। ভবিষ্যতে রাজশাহীর বাইরের কর্মীরা যদি তাদের দক্ষতা প্রমাণ করতে পারে তাহলে তারাই ছাত্রলীগের দায়িত্ব পাবে। এই কমিটির কাছে আমাদের প্রত্যাশা দেশ নেত্রীর স্বপ্ন বাস্তবায়নে তারা একযোগে কাজ করবে। দেশের মানুষের কাছে ছাত্রলীগের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’

 

বিডি প্রতিদিন/১১ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর