২১ ডিসেম্বর, ২০১৬ ১৬:৫৯

আওয়ামী লীগ নেতার বাধায় রাবির নিয়োগ পরীক্ষা স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আওয়ামী লীগ নেতার বাধায় রাবির নিয়োগ পরীক্ষা স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলের আয়া ও মালি নিয়োগ পরীক্ষা রাজশাহী মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীর বাধার মুখে স্থগিত করা হয়েছে। বুধবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে (আইইআর) শুরু হওয়া নিয়োগের মৌখিক পরীক্ষা নেতাকর্মীদের বাধায় স্থগিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট সূত্রে জানা যায়, বুধবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের আয়া ও মালি নিয়োগের মৌখিক পরীক্ষা চলছিলো। এসময় নগরীর মতিহার থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিনের নেতৃত্বে ২০/২৫ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের নেতাকর্মীর পরীক্ষা কক্ষে প্রবেশ করেন। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দিনকে পরীক্ষা বন্ধ করার জন্য বলেন ও কক্ষের ভিতরে থাকা টেবিলের ওপর জোরে জোরে আঘাত করা শুরু করেন। শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক বাধ্য হয়ে অফিস কক্ষের সামনে অনিবার্য কারণ বশত পরীক্ষা স্থগিত করা হলো বলে নোটিশ টানিয়ে দেন।

মতিহার থানা আয়াওমী লীগের সাধারণ সম্পাদক মো.আলাউদ্দিন বলেন, প্রশাসন কর্মচারি নিয়োগে সর্বোচ্চ বয়স সীমা ৩০ বছর নির্ধারণ করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কোথায় এমন নিয়মের কথা লেখা নেই। আমরা ইনস্টিটিউটের পরিচালকের সঙ্গে দেখা করে বয়সের এই বাধ্যবাধতা তুলে নেয়ার জন্য অনুরোধ করেছি। 

তবে পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দীন বলেন, মতিহার থানা আওয়ামীলীগের নেতাকর্মীরা এসে পরীক্ষা বন্ধ ঘোষণা করতে বলেন। এসময় উপস্থিত পুলিশদেরকে আমি অনুরোধ করি নেতাকর্মীদেরকে কক্ষের বাইরে বের করে দিতে। কিন্তু তারা আমার কথা না শুনে শুধু দাড়িয়ে ছিলেন। আমরা তো নেতাকর্মীর সঙ্গে ঝগড়া করতে পারি না। পরীক্ষা বন্ধ না করলে অন্যরকম পরিস্থিতির তৈরি হতো, তাই অমি স্থগিত ঘোষণা করেছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘ইনস্টিটিউট তো নিজস্ব পক্রিয়াতে নিয়োগের বিষয়টি দেখে। সেখানে আমার কোনো সম্পৃক্ততা নেই। এখন আইইআর যদি লিখিতভাবে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তবে আমরা বিষয়টি দেখতে পারি।’

 

বিডি-প্রতিদিন/ ২১ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর