২২ ডিসেম্বর, ২০১৬ ১৬:০৭

ইবিতে শীতবস্ত্র বিতরণ করেছে 'তারুণ্য'

ইবি প্রতিনিধি:

ইবিতে শীতবস্ত্র বিতরণ করেছে 'তারুণ্য'

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’-এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডোরে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণের আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তারুণ্যের সহ-সভাপতি শাহিন আফরোজ বিপাশার সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল ওয়াদুদ বিপ্লব। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, তারুণ্যের উপদেষ্টা ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, তারুণ্যের সাবেক সভাপতি রাশেদ।

অনুষ্ঠানে তারুণ্যের সাবেক সাধারণ সম্পাদক শাহেদা আক্তার আশা ‘তারুণ্য’ নামের এ স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠার পর যে সকল সেবামূলক কার্যক্রম করেছে তা সংক্ষিপ্তভাবে তুলে ধরেন।

আলোচনা সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী শীতার্তদের মাঝে একটি কম্বল বিতরন করে এ শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এরপর তারুণ্যে সদস্যরা ১০০ জন গরীব শীতার্ত মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করেন। 

জানা যায়, তারুণ্য প্রতি বছর শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকে। সেই ধারাবাহিকতায় এবার ক্যাম্পাসের পার্শ্ববর্তী শীতার্ত মানুষের মাঝে ১০০ কম্বল বিতরণ করে। কুষ্টিয়া রেল স্টেশন এলাকার অসহায় শীতার্তদের মাঝে আরও ৩০টি কম্বল বিতরণ করা হবে। এছাড়া পথ শিশুদের মাঝে খাবার বিতরণ, দরিদ্র পরিবারে চাল বিতরণ, রক্তদান কর্মসূচি পালনসহ বিভিন্ন সমাজ সেবামূলক কার্যক্রম করে থাকে এই সেচ্ছাসেবীমূলক সংগঠন 'তারুণ্য'।

 

বিডি-প্রতিদিন/ ২২ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর