২২ ডিসেম্বর, ২০১৬ ১৭:৪২

ভিসি না থাকায় অচলাবস্থা হাবিপ্রবির

রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

ভিসি না থাকায় অচলাবস্থা হাবিপ্রবির

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি শুরু হওয়ায় একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ।
অপরদিকে ভিসি না থাকায় এ বছরের আর ভর্তি পরীক্ষা হলো না। কবে নাগাদ ভিসি নিয়োগ হবে কেউ বলতে পাছেন না। কবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে তা নিয়ে বেকায়দায় রয়েছেন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা।

এদিকে, সেশনজটসহ অনিশ্চয়তার মধ্যে পড়েছে ৮টি অনুষদে ১ হাজার ৯৫৫টি আসনের বিপরীতে আবেদন করা ৯৬ হাজার ৪১ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

অপরদিকে বেতন বন্ধ থাকায় দু:শ্চিন্তায় মাস্টার রোলে থাকা প্রায় ২শ' কর্মচারি। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানও বন্ধ থাকায় বিপাকে পড়েছেন তারা।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিসি পদটি গত ২৭ সেপ্টেম্বর থেকে শূণ্য থাকায় স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

হাবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা শাখার সহকারী পরিচালক মো. মমিনুল ইসলাম জানায়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি শুরু হয়েছে। ২২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ক্লাশ এবং ২৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর অফিস ছুটি থাকবে। এসময় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ছুটি শেষে ১জানুয়ারি ২০১৭ থেকে যথারীতি একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চলবে বলে জানায়।

হাবিপ্রবি'র ফিশারিজ বিভাগের মাস্টার্স এর ছাত্র মাইনুদ্দিন আহমেদ জানায়, ‘যতদ্রুত সম্ভব বিশ্ববিদ্যালয়ে ভিসি স্যার হিসেবে নিয়োগ দেয়া হয়।’

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রেজিস্টার প্রফেসর ড. মো. সাইফুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী এ বিষয়ে ভাল ভাবে জানেন। আমরা আশা করি তিনি এ বিষয়ে দ্রুত সমাধান দিবেন।’  এরই মধ্যে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৮ থেকে ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ৮টি অনুষদে ১ হাজার ৯৫৫টি আসনের বিপরীতে আবেদন করা, ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে।

ভর্তি পরীক্ষার সময়সূচি এবং অ্যাডমিটকার্ড ডাউনলোড শুরুর তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে বলে জানায়।

বিডি-প্রতিদিন/২২ ডিসেম্বর, ২০১৬/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর