২২ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৫

জাবিতে বিতর্ক সংগঠন 'জুডো'র এক যুগ পূর্তি উৎসব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

জাবিতে বিতর্ক সংগঠন 'জুডো'র এক যুগ পূর্তি উৎসব

‘বন্ধনে বারো, স্বপ্ন দেখি আরো’ এই স্লোগানে তিন দিনব্যাপী বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠার একযুগ উদযাপন করছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)।

বৃহস্পতিবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উদযাপন পর্ষদের আহ্বায়ক ও জুডোর সাবেক সভাপতি মুকসিমুল আহসান অপু।
তিনি জানান, ২৩ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী প্রতিষ্ঠার এক যুগ উদযাপনের নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ আয়োজনে সারাদেশের সমস্ত বিতর্ক সংগঠন, সংগঠক, বিতার্কিক ও পৃষ্ঠপোষকদের এক মিলনমেলা হতে যাচ্ছে।
অনুষ্ঠানের প্রথম দিন ২৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে পুনর্মিলনী, প্রদর্শনী বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কেক কেটে জেইউডিও’র জন্মদিন পালন করা হবে।
২৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে প্রদর্শনী বিতর্ক, মুক্তিযোদ্ধা সম্মাননা, আজীবন সম্মাননা, গুণীজন সম্মাননা, স্মরণিকার মোড়ক উম্মোচন, র‌্যালী, ফানুস উৎসব ও কনসার্ট থাকছে।
২৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে প্ল্যানচেট বিতর্ক, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সাংস্কৃতিক সংগঠনগুলোর পরিবেশনা এবং নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের মাধ্যমে তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

সংবাদ সম্মেলনে গণমাধ্যম ও যোগাযোগ সাব-কমিটির আহ্বায়ক এবং সংগঠনটির সাবেক সহ-সভাপতি জাফর সাদিক, সাবেক সভাপতি মাসুম রেজা মেহেদী, সংগঠনটির বর্তমান সভাপতি শেখ রাহাত রহমান, সাধারণ সম্পাদক মো. শাহীনুর রহমান, সহ-সভাপতি মো. ইব্রাহীম ও সাদিকা বিনতে মাযহার, প্রেস অ্যান্ড মিডিয়া সম্পাদক শায়লা রহমান ইমা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৩ ডিসেম্বর জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) যাত্রা শুরু হয়।

বিডি-প্রতিদিন/২২ ডিসেম্বর, ২০১৬/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর