৩ জানুয়ারি, ২০১৭ ০৯:৩৩

ঢাবিতে ছাত্রকে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

ঢাবিতে ছাত্রকে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ইউসুফ ভূঁইয়া নিরবকে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগের একটি অংশ। তিনি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নয়ন হাওলাদারের সঙ্গে রাজনীতি করেন।

সোমবার রাতে হলের পদ্মা ব্লকের ১০০০৭ (দশ হাজার সাত) নং কক্ষে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের অভ্যন্তরীণ গ্রুপিং এর জের ধরে মারপিটের ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভূক্তভোগী শিক্ষার্থী। পরে গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়।

ঘটনার বিষয়ে নিরব জানান, সোমবার সকালে হলের শিক্ষার্থীদের মধুর ক্যান্টিনে ডাকে শাখা ছাত্রলীগ। সেখানে দুপুর পর্যন্ত অবস্থানের পর হলে ফিরলে শাখা সভাপতি ফকির রাসেল নিরবকে তার কক্ষে ডাকেন এবং তার সঙ্গে রাজনীতি করতে বলেন। এতে অসম্মতি জানালে ফকির রাসেল তাকে ‘দেখে নেয়ার’ হুমকি দেন।

পরে রাত নয়টার দিকে ১০০০৭ (দশ হাজার সাত) নং কক্ষে নিরব যখন অবস্থান করছিলেন তখন ১০-১৫ জন সশস্ত্র ছাত্রলীগ কর্মী গিয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা সবাই শাখা সভাপতি ফকির রাসেলের অনুসারী ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

ঘটনার বিষয়ে শাখা সভাপতি ফকির রাসেল বলেন, হলে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে কোনো মারধরের ঘটনা ঘটেনি। একজন মারধরের শিকার হয়েছে বলে শুনেছি। তবে নিশ্চিতভাবে সেই বিষয়ে কিছু বলতে পারছি না।

সাধারণ সম্পাদক নয়ন হাওলাদার বলেন, মারধর করে একজনকে আহত করা হয়েছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেবো। তারা ছাত্রলীগের কর্মসূচিতে অংশ নিতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, ঘটনাটা আমি শুনেছি। এ ঘটনায় জড়িতদের মধ্যে তানভীরকে আগে থেকে সতর্ক করা হয়েছিল। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/ ০৩ জানুয়ারি, ২০১৭/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর