৪ জানুয়ারি, ২০১৭ ১৫:৩১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১৭ জানুয়ারি

অনলাইন ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১৭ জানুয়ারি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমার্বতন আগামী ১৭ জানুয়ারি বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ঢাকা নগর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ কথা জানান।

উপাচার্য জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব এবং স্নাতকদের ডিগ্রি প্রদান করবেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদ। এসময় সম্মানিত অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

ড. হারুন-অর-রশিদ বলেন, ১৯৯৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন বিষয়ে উত্তীর্ণ স্নাতকদের মধ্যে ৪ হাজার ৯৩২ জন নিবন্ধনকৃত স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এতে অংশগ্রহণ করবেন, যাদের মধ্যে ৩ হাজার ১৩৭ জন ছাত্রী এবং ১ হাজার ৭৯৫ জন ছাত্র। অনুষ্ঠানে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৮ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আসলাম ভূঁইয়া, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ, ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসাইন ও পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/৪ জানুয়ারি ২০১৬/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর