১৩ জানুয়ারি, ২০১৭ ১৫:২৬

সাড়ে ৩ মাস ধরে ভিসি শূন্য হাবিপ্রবি, অনিশ্চতায় ভর্তি পরীক্ষা

সেশন জটের আশংকা

রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

সাড়ে ৩ মাস ধরে ভিসি শূন্য হাবিপ্রবি, অনিশ্চতায় ভর্তি পরীক্ষা

ফাইল ছবি

সাড়ে ৩ মাস অতিবাহিত হলেও ভিসি শূন্য থাকায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রমে দেখা দিয়েছে স্থবিরতা। পাশাপাশি ঝুলে রয়েছে ভর্তি পরীক্ষা। ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৮ থেকে ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। ফলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কবে নাগাদ ভিসি নিয়োগ হবে বা কবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে তা নিয়ে নিরব ভুমিকা পালন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে বিশ্ববিদ্যালয়ের এমন অচলাবস্থায় বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে, সেশনজটসহ অনিশ্চয়তার মধ্যে পড়েছে ৮টি অনুষদে ১ হাজার ৯৫৫টি আসনের বিপরীতে আবেদন করা ৯৬ হাজার ৪১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। অপরদিকে বেতন বন্ধ থাকায় দুঃশ্চিন্তায় রয়েছে মাস্টার রোলে থাকা প্রায় ২শ' কর্মচারী। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানও বন্ধ থাকায় বিপাকে পড়েছেন তারা।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিসি পদটি গত ২৭ সেপ্টেম্বর থেকে শূন্য থাকায় স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

হাবিপ্রবি'র ফিশারিজ বিভাগের মাস্টার্স এর ছাত্র মাইনুদ্দিন আহমেদ জানায়, ‘যত দ্রুত সম্ভব বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেয়া হউক। এ অবস্থার প্রেক্ষিতে সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ে সেশন জটের আশংকা দেখা দিয়েছে।
 
হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী এ বিষয়ে ভালভাবে জানেন। আমরা আশা করি এ বিষয়ে দ্রুত সমাধান দিবেন।’  

 

বিডি প্রতিদিন/১৩ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর