১৭ জানুয়ারি, ২০১৭ ১৪:৩৯

ঢাবিতে ডিন নির্বাচন বুধবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে ডিন নির্বাচন বুধবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন অনুষদের ডিন নির্বাচন বুধবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই নির্বাচন চলবে। 

এবারের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল ও বাম সমর্থিত শিক্ষকদের গোলাপী দল আলাদা প্যানেলে অংশ নিচ্ছে। তবে প্রার্থী না থাকায় এরই মধ্যে তিনটি অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দলের প্রার্থীরা। তারা হলেন- আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি এবং একই অনুষদে দুই বার ডিনের দায়িত্ব পালন করা অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্লাহ এবং সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

অন্য অনুষদের প্রার্থীরা হলেন- কলা অনুষদ : নীল দলের- অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন (ইতিহাস বিভাগ), সাদা দলের- অধ্যাপক মোহাম্মদ ছিসদ্দিকুর রহমান খান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) ও গোলাপী দলের- অধ্যাপক এ কে এম সালাউদ্দিন।

বিজ্ঞান অনুষদ: নীল দলের- অধ্যাপক মো. আব্দুল আজিজ (রসায়ন বিভাগ), সাদা দলের- অধ্যাপক মো. লুৎফর রহমান (প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগ)। 

ব্যবসায় শিক্ষা অনুষদ : নীল দলের- অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ) ও সাদা দলের- অধ্যাপক মো. আশরাফুল ইসলাম চৌধুরী (মাকের্টিং বিভাগ)।

জীববিজ্ঞান অনুষদ:  নীল দলের- অধ্যাপক ইমদাদুল হক (উদ্ভিদবিজ্ঞান বিভাগ) ও  সাদা দলের- অধ্যাপক লায়লা নূর ইসলাম (প্রাণিবিজ্ঞান বিভাগ)।

ফার্মেসি অনুষদ : নীল দলের- অধ্যাপক এস এম আব্দুর রহমান (ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগ), সাদা দলের- অধ্যাপক মো. সেলিম রেজা (ওষুধ প্রযুক্তি বিভাগ)।

চারুকলা অনুষদ : নীল দলের- নিসার হোসেন (অঙ্কন ও চিত্রায়ন বিভাগ) এবং সাদা দলের- অধ্যাপক এ এ এম মো. কাওসার হাসান (ভাস্কর্য  বিভাগ)। 

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ : নীল দলের- অধ্যাপক রফিকুল ইসলাম (ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ), সাদা দলের-  অধ্যাপক মো. হাসানুজ্জামান (কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ)।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর