১৮ জানুয়ারি, ২০১৭ ১৫:৩৬

ঢাবি ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নিরঙ্কুশ বিজয়

অনলাইন ডেস্ক

ঢাবি ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নিরঙ্কুশ বিজয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডিন নির্বাচনে আওয়ামী লীগপন্থী নীল দল নয়টি অনুষদ ও বিএনপি-জামায়াতপন্থী সাদা দল একটি অনুষদে জয়লাভ করেছে। এর মধ্যে তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দলের প্রার্থীরা।

বুধবার ( ১৮ জানুয়ারি ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্লাহ এবং সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

কলা অনুষদে নীল দলের ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন ১৫৬ ভোট, ব্যবসায় শিক্ষা অনুষদে নীল দলের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ১৪৩ ভোট, বিজ্ঞান অনুষদে নীল দলের রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ ৮২ ভোট, জীববিজ্ঞান অনুষদে নীল দলের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক ১২১ ভোট, ফার্মেসি অনুষদে নীল দলের ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান ২৬ ভোট, চারুকলা অনুষদে নীল দলের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে সাদা দলের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর