১৯ জানুয়ারি, ২০১৭ ১৬:৫৬

জাবিসাস সভাপতি সুজন, সম্পাদক শামীম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাবিসাস সভাপতি সুজন, সম্পাদক শামীম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৩৬তম কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মওদুদ আহমেদ সুজন ও ডেইলি অবজার্ভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরীফুল কবির শামীম।

বৃস্পতিবার টিএসসির জাবিসাস কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নয় সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আরিফুল ইসলাম নেহাল (সমকাল), যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (নিউ এইজ), কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মামুন নিলয় (ইত্তেফাক), দপ্তর ও প্রকাশনা সম্পাদক নূর আলম হিমেল (বাংলানিউজ)। 

কার্যকরী সদস্যরা হলেন তহিদুল ইসলাম (প্রতিদিনের সংবাদ), মো. আসাদুজ্জামান (দ্য ডেইলি স্টার), হাসান আল মাহমুদ (মানবজমিন)। 

নির্বাচনে জাবিসাসের মোট ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ। 

এছাড়া সহকারি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা ও দর্শন বিভাগের অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া। 

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট চলাকালে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রসংগঠনের নেতারা জাবিসাস কার্যালয় পরিদর্শন করেন। ভোটগ্রহণ শেষে দুপুর ২টায় প্রধান নির্বাচন কমিশনার ফল ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে যেভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে তা সত্যিই অভাবনীয়। নির্বাচিতরা আগামীতে ক্যাম্পাসের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেই আশা করছি।

২০১৬ সালের সদ্যবিদায়ী সভাপতি বেলাল হোসেইন রাহাত নির্বাচনে সাহায্যকারী সকল শিক্ষক ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করা হবে। 

এদিকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে জাবিসাসের নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা বার্তা জানানো হয়েছে। 

১৯৭২ সালের ৩ এপ্রিল যাত্রা শুরু করা এই সংগঠনটি বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিষ্ঠিত দেশের প্রথম সাংবাদিক সংগঠন। 

বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর