২৪ জানুয়ারি, ২০১৭ ২০:২৭
শিক্ষকদের আন্দোলনে অচলাবস্থা

কুবিতে ক্লাস-পরীক্ষার দাবিতে মূল ফটকে শিক্ষার্থীদের তালা

কুমিল্লা প্রতিনিধি:

কুবিতে ক্লাস-পরীক্ষার দাবিতে মূল ফটকে শিক্ষার্থীদের তালা

গত তিন দিন ধরে ছয় দফা দাবিতে টানা আন্দোলন করে আসছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি। এদিকে  মঙ্গলবার ক্লাস-পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

জানা যায়, গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বাসায় পরিকল্পিত হামলার দ্রুত রহস্য উদঘাটন করে দোষীদর বিচারের আওতায় আনা, ১আগষ্টে ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষে নিহত খালিদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের বিচার করাসহ ছয় দফা দাবিতে টানা তিনদিন ধরে ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলন করে আসছে শিক্ষকরা। ফলে একাডেমিক কর্মকাণ্ডে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। 

এদিকে মঙ্গলবার ক্লাস ও পরীক্ষার দাবিসহ মোট ১১ দফা দাবিতে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় প্রশাসনকে দ্রুত সংকট নিরসন করে ক্লাস-পরীক্ষা চালুর দাবি জানান তারা। 

শিক্ষকদের চলমান আন্দোলনের বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ড.আবু তাহের বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিলেই আমরা আন্দোলন থেকে সরে আসব’। 

শিক্ষকদের ৬ দফা দাবির প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃ আলী আশরাফ বলেন, ‘আমি শিক্ষক সমিতিকে আলোচনায় বসতে আহ্বান করেছি’। 

 

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর