২৬ জানুয়ারি, ২০১৭ ১৭:৪০

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ‘বার্ষিক গবেষণা পর্যালোচনা’ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ‘বার্ষিক গবেষণা পর্যালোচনা’ কর্মশালা

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্বোধন করেন।

গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ওয়ান হেলথ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. জুনায়েদ ছিদ্দিকী।  

কর্মশালায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে পরিচালিত ২২টি গবেষণা প্রকল্পের কার্যক্রম মাল্টিমিডিয়ায় উপস্থাপন করা হয়। এ সময় প্রকল্পের তথ্য-উপাত্ত পর্যালোচনা ও বিশ্লেষণ করা হয়।

গবেষণা প্রকল্প উপস্থাপন করেন ডা. মুক্তা দাশগুপ্তা, ডা. আসিফ ইমতিয়াজ শাওন, সোহেল রানা, ডা. বাবু কান্তি নাথ, ড. মেজবাহ উদ্দিন, প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, ড. আজিজুন্নেছা, মো. ইমরান হোসেন, ডা. মুক্তি বড়ুয়া, প্রফেসর ডা. বেলায়েত হোসেন, প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ডা. ওমর ফারুক মিয়াজী, ডা. মো. শফিকুল ইসলাম, সুব্রত কুমার ঘোষ, শেখ ইশতিয়াক আহমেদ, জয়শ্রী সরকার, মো. আলতাফ হোসেন, মোনসুর আহমদ, মো. শওকত আলী, নিলুফা ইয়াসমিন ও আবদুল মতিন।

কর্মশালায় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের গুণগত মান বৃদ্ধির জন্য গবেষণার বিকল্প নেই। এর মাধ্যমে প্রাপ্ত তথ্য-উপাত্ত প্রকাশনার মাধ্যমে সংরক্ষণ করতে হবে। এতে বর্তমান ও ভবিষ্যতের গবেষক ও শিক্ষার্থীরা উপকৃত হবেন।

বিডি প্রতিদিন/২৬ জানুয়ারি, ২০১৭/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর