২৮ জানুয়ারি, ২০১৭ ১৮:২৪

'উন্নত শিক্ষাই পারে ব্যক্তির জীবন পরিবর্তন করতে'

অনলাইন ডেস্ক

'উন্নত শিক্ষাই পারে ব্যক্তির জীবন পরিবর্তন করতে'

ফাইল ছবি

মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের শক্তিশালী সম্পর্কের একটি অন্যতম দিক হল শিক্ষার জন্য আমাদের গভীর শ্রদ্ধা, শিক্ষা দানের প্রতি অঙ্গীকার এবং শেখার জন্য উৎসাহ। একটি উন্নত শিক্ষাই পারে একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন করতে।

আজ শনিবার দুপুরে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় একটি বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সফটয়্যার ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন চাকরিতে যুক্তরাষ্ট্র সব সময় সাহায্য করবে বলে জানান। এ সময় তিনি শিক্ষার্থীদের পড়াশুনায় মনোযোগী হওয়ারও পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান এম এ সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড.এস এম মাহাবুবুল হক মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে দেশি-বিদেশিসহ প্রায় ১৮ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। বিকেলে জনপ্রিয় ব্যান্ড দল ওয়্যারফেজের লাইভ কনসার্টের সুরের মূর্ছনায় সঙ্গীত পরিবেশিত হয়।

বিডি প্রতিদিন/২৮ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর