২৯ জানুয়ারি, ২০১৭ ২০:১৮

রামপালবিরোধী হরতালে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি প্রতিনিধি

রামপালবিরোধী হরতালে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বিরোধী হরতালে পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদ।

রবিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী মোড় ঘুরে ট্রান্সপোর্ট চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

মিছিলে ছাত্র ইউনিয়নের প্রায় অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সময় তারা হরতালে পুলিশি হামলার প্রতিবাদ এবং রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন।

মিছিল পরবর্তী সমাবেশে শান্তিপূর্ণ হরতালে পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সরকার জনগণের টাকা দিয়ে টিয়ার শেল, রাবার বুলেট কেনে। এইসব অস্ত্র তারা আবার জনগণের উপরেই প্রয়োগ করে। অথচ প্রত্যেকটি মানুষ সেদিন শান্তিপূর্ণভাবে হরতালে শুধুমাত্র দেশের স্বার্থরক্ষার্থেই অংশগ্রহণ করেছিল।

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, “সরকার যতদিন পর্যন্ত রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্রের এই আত্ম-বিধ্বংসী সিদ্ধান্ত থেকে সরে না আসবে, ততদিন পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো। কেউ আমাদের ঠেকিয়ে রাখতে পারবে না।”

বিডি-প্রতিদিন/২৯ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর