Bangladesh Pratidin

প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৪৩
আপডেট : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩৪
শিক্ষার্থীদের 'গরু' মন্তব্য করায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ
ময়মনসিংহ প্রতিনিধি:
শিক্ষার্থীদের 'গরু' মন্তব্য করায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার এহসান হাবীব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের 'গরু' বলে মন্তব্য করার প্রতিবাদে ওই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা এ বিক্ষোভ মিছিল করেন।  

এহসান হাবীবের টাইমলাইন ঘেটে দেখা যায়, গত মঙ্গলবার রাতে তিনি নিজের ওয়ালে লিখেন ‘পাবলিকের অনেক গরু প্রতিদিন আমি আমার বাড়ির মাঠে ঘাস খেতে দেখেছি। ’ 

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার এহসান হাবীবের এমন স্ট্যাটাসে শিক্ষক-শিক্ষার্থীসহ সবাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপার সৃষ্টি হয়েছে।  

তবে বিষয়টি নিয়ে এহসান হাবীব এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি তো এটি একটি কবিতা লিখেছি, প্রাইভেট এবং পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে কিছু বলিনি।  

এদিকে বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র বলছে, জাতীয় কবি কাজী নজরুর ইসলাম বিশ্ববিদ্যালয় এর বর্তমান উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম এর ছেলে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করলেও তাকে জাতীয় কবি কাজী নজরুর ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ প্রদানের পায়তারা চলছে। তারই প্রতিক্রিয়া হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে আলোচনা সমালোচনার ঝড় চলছিলো। সেই পরিপেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার এহসান হাবীব এমন মন্তব্য করেছেন বলে জানা যায়।  

 

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow