Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০০
আপডেট :
ইবিতে ফলিত পুষ্টি বিভাগের পুনর্মিলনী
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ইবিতে ফলিত পুষ্টি বিভাগের পুনর্মিলনী

জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

দুই দিনব্যাপী এ পুনর্মিলনীর প্রথম দিন বৃহস্পতিবার সকাল থেকে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উপলক্ষে ফলিত পুষ্টি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারনায় ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে।
অনুষ্ঠানে শুরুতে বৃহস্পতিবার সকাল ১১ টায় ফলিত বিজ্ঞান অনুষদের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। ঢোলের বাজনার তালে তালে আর শিক্ষার্থীদের নাচ গানে ক্যাম্পাসে প্রাণের সঞ্চার হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসিসিতে এসে শেষ হয়। আনন্দ শোভাযাত্রায় ফলিত পুষ্টি বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।  
আনন্দ শোভাযাত্রা শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুর রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. দীপক কুমার পাল, অধ্যাপক ড. বাবলী সাবিনা আযহার, অধ্যাপক ড. আব্দুস সামাদ ও ড. আসাদ-উদ-দৌলা প্রমুখ। এ্যালামনাইদের মধ্যে ১৯৯৮-৯৯ থেকে ২০০২-২০০৩ সেশনের শিক্ষার্থীবৃন্দ বক্তব্য রাখেন ।
পুনর্মিলনী অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. এটিএম মিজানুর রহমান। অনুষ্ঠানে ‘শিকড়’ নামক স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

প্রধান অতিথি অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘এই আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। ক্যম্পাসে প্রাণের সঞ্চার হয়েছে। এটা যে ফলিত পুষ্টি বিভাগ ঘটাতে পেরেছে সেজন্য আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। ’

আলোচনা অনুষ্ঠান শেষে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল থেকে আবারো পুনর্মিলনী উপলেক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি, ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow