Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২০ অনলাইন ভার্সন
আপডেট :
হাবিপ্রবির নতুন উপাচার্য আবুল কাসেমের দায়িত্বগ্রহণ
দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবির নতুন উপাচার্য আবুল কাসেমের দায়িত্বগ্রহণ

দীর্ঘ ৪ মাস পর অবশেষে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মু. আবুল কাসেম।

রবিবার উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌছলে শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারী পৃথকভাবে তাকে অভিনন্দন জানান এবং একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও বিদ্যমান সমস্যা সমাধানে উপাচার্য-এর হস্তক্ষেপ কামনা করেন।

তিনি ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় চেয়ারম্যান এবং শিক্ষকবৃন্দের সাথে পৃথকভাবে শিক্ষা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করেন। নতুন নিয়োগের পর তার প্রথম কাজ হাবিপ্রবির ভর্তি পরীক্ষা নেয়া বলে জানা গেছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের প্রফেসর ড. মু. আবুল কাসেমকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেছেন। গত ১ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। ২ ফেব্রুয়ারি তিনি দায়িত্বভার গ্রহণ করেন এবং পরবর্তী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

উল্গেখ্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিসি গত ২৭ সেপ্টেম্বর থেকে শীর্ষ এ পদটি শূন্য থাকায় স্থবির হয়ে পড়ে প্রশাসনিক কার্যক্রম। এরই মধ্যে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৮ থেকে ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত রয়েছে। ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ৮টি অনুষদে ১ হাজার ৯৫৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

আপনার মন্তব্য

up-arrow