Bangladesh Pratidin

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৪ অনলাইন ভার্সন
বিনম্র শ্রদ্ধায় রাবিতে ভাষা শহীদের স্মরণ
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
বিনম্র শ্রদ্ধায় রাবিতে ভাষা শহীদের স্মরণ

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। সোমবার দিবাগত রাত ১২টা ০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭টায় আবাসিক হল, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি, রাবি মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, রাবি মহিলা ক্লাব, রাবি স্কুল, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগসহ পেশাজেবী ও সাংস্কৃতিক সংগঠন প্রভাত ফেরী নিয়ে শহীদ মিনারে এসে পুষ্পস্তবক অর্পণ করে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পশ্চিম চত্বরে আলোচনা সভা ও সকাল ১০টায় সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন ও বাংলা হস্তলিপি প্রতিযোগিতার আয়োজন করা হয়। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত এবং সন্ধ্যায় মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন দর্শনার্থীসহ সকলের জন্য বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখা ছিল।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow