Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৯ অনলাইন ভার্সন
আপডেট :
ঢাবি সমাবর্তনের কস্টিউম বিতরণ শুরু ২৮ফেব্রুয়ারি
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ঢাবি সমাবর্তনের কস্টিউম বিতরণ শুরু ২৮ফেব্রুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫০তম সমাবর্তনের একাডেমিক কস্টিউম বিতরণ কার্যক্রম আগামী ২৮ ফেব্রুয়ারি শুরু হবে। এ কার্যক্রম চলবে ২ মার্চ পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কস্টিউম বিতরণ করা হবে। বৃহস্পতিবার ঢাবির জনসংযোগ দফতরের পরিচালক(ভারপ্রাপ্ত) ড. নূর-ই-ইসলাম সেলু প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবর্তনে অংশগ্রহণকারীদের নির্ধারিত সময়ের মধ্যে কলা অনুষদ ভবন, বিজ্ঞান ক্যাফেটেরিয়া (কার্জন হল), বিজনেস স্টাডিজ অনুষদ ভবন, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন, ছাত্র-শিক্ষক কেন্দ্র এবং নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে একাডেমিক কস্টিউম সংগ্রহ করতে হবে। ৪মার্চ সমাবর্তন শেষ হওয়ার পর সবাইকে কস্টিউম ফেরত দিতে হবে। এছাড়া সমাবর্তনে অংশগ্রহণেচ্ছুদের আগামী ৩ মার্চ শুক্রবার দুপুর ২:৩০টার মধ্যে সমাবর্তন মহড়ায় অংশগ্রহণ করতে হবে। এদিন কার্জন হল মলে মহড়া অনুষ্ঠিত হবে।
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক পরিষদের সদস্য, সকল অনুষদের ডিন, সকল শিক্ষক, কনস্টিটুয়েন্ট কলেজের অধ্যক্ষ/ইনস্টিটিউটসমূহের পরিচালকদের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে কস্টিউম সংগ্রহ করতে হবে। কলা অনুষদভুক্ত বিভাগসমূহ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের গ্র্যাজুয়েটদের কলা অনুষদ ভবন থেকে একাডেমিক কস্টিউম সংগ্রহ করতে হবে।

বিজ্ঞান, আইন, জীববিজ্ঞান, ফার্মেসী, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদভুক্ত বিভাগসমূহ এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, শক্তি ইনস্টিটিউট, লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউট, হোমিওপ্যাথিক, আয়ুর্বেদিক এবং ইউনানী কলেজের গ্র্যাজুয়েটদের কার্জন হলের বিজ্ঞান ক্যাফেটেরিয়া থেকে কস্টিউম সংগ্রহ করতে হবে।

বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগসমূহ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট-এর গ্র্যাজুয়েটদের বিজনেস স্টাডিজ অনুষদ ভবন থেকে কস্টিউম সংগ্রহ করতে হবে ।
সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত বিভাগসমূহ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি ইনস্টিটিউট, স্কুল অব ব্যাংক ম্যানেজমেন্ট ও সিভিল সার্ভিস কলেজের গ্র্যাজুয়েটদের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন থেকে একাডেমিক কস্টিউম সংগ্রহ করতে হবে।

এছাড়া শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, শিক্ষা অনুষদ, চিকিৎসা অনুষদ, স্নাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ, গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহের গ্র্যাজুয়েটবৃন্দ এবং এম.ফিল, পিএইচডি ও পদকপ্রাপ্তদের ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে কস্টিউম সংগ্রহ করতে হবে।

উল্লেখ্য, আগামী ৪ মার্চ ২০১৭ শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠিত হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow