Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৭:২২ অনলাইন ভার্সন
আপডেট :
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিশুযত্ন কেন্দ্রের উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিশুযত্ন কেন্দ্রের উদ্বোধন

দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এই প্রথম বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিশুযত্ন কেন্দ্রের উদ্ধোধন হয়েছে। গত মাসের শেষের দিকে উপাচার্যের সহধর্মিনী মন্টি ইমাম হক ফিতা কেটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর ৪র্থ তলায় এই শিশুযত্ন কেন্দ্রের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক, ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, সিন্ডিকেট সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অনারারী প্রফেসর ড. শফিউর রহমান, প্রাক্তন অতিরিক্ত এটর্নী জেনারেল সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এম কে রহমান, অবসারপ্রাপ্ত চিফ আর্কিটেক্ট আবদুস ছালাম, প্রক্টর মো. শফিউল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান হেনা রাণী বিশ্বাস, ইংরেজি বিভাগের চেয়ারম্যান তানভীর কায়সার, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা-তুজ-জোহরা, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এম এ কাইয়ুম ও সাধারন সম্পাদক মো. আবু জাফর মিয়া সহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মজীবী নারীদের শিশু সন্তানের সুষ্ঠ শারীরিক ও মানসিক বিকাশ লাভ এবং সুরক্ষা নিশ্চিত করার জন্য সকল প্রতিষ্ঠানে একটি করে শিশুযত্ন কেন্দ্র প্রতিষ্ঠার কথা বলে আসছিলেন। এরই ধারাবহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক বিশ্ববিদ্যালয়ে কর্মরত নারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের শিশু সন্তানের জন্য একটি শিণ্ন্নি কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow