Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ১৯:৫৫ অনলাইন ভার্সন
রাবিতে ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু ৯ মার্চ
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু ৯ মার্চ

‘সন্ত্রাস হ্রাস কর, বিশ্ব শান্তি প্রতিষ্ঠা কর’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চারদিনব্যাপী ছায়া জাতিসংঘ আন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে আগামী ৯ মার্চ। সম্মেলনে অংশ নিবেন বাংলাদেশ, ভারত, নেপাল ও পাকিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৮০ জন শিক্ষার্থী।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সম্মেলনের (রুমুনা) আয়োজনে আগামী শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বিকেল ৩টায় সম্মেলনটি উদ্বোধন হবে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটারিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুমানার সেক্রেটারি ডিরেক্টর রাফি বিন আরমান এসব তথ্য জানান ।

তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এবারের সম্মেলনে থাকবে ছয়টি কমিটি। একজন অংশগ্রহণকারী একটি কমিটিতে একটি দেশের প্রতিনিধিত্ব করবেন। কমিটিগুলো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, বিশ্ব বাণিজ্য সংস্থা, আন্তর্জাতিক প্রেস, স্পেশাল কমিটি ফর ইন্টেলিজেন্স এজেন্সি এবং ডাইসেক নামে বিভক্ত করা হবে।

সংবাদ সম্মেলনে রুমুনার ডিরেক্টর জেনারেল আশিকুল ইসলাম, মিডিয়া পাবলিকেসন্স ডিরেক্টর সাদিয়া ইসলাম, উপদেষ্টা অধ্যাপক শাহ্ আজম শান্তনু প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/০৭ মার্চ, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow