Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৯:৩৭ অনলাইন ভার্সন
হাবিপ্রবিতে আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত
দিনাজপুর প্রতিনিধি:
হাবিপ্রবিতে আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর সায়েন্স একাডেমির আয়োজনে এবং দৈনিক কালের কন্ঠের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। এরপর সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। প্রতিযোগিতায় রংপুর বিভাগের ৪৭ টি প্রতিষ্ঠান থেকে ৯৫৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।  
বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।  

বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড এর আঞ্চলিক প্রতিনিধি ও হাবিপ্রবি এর কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড এর কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রফেসর ড. শহিদুর রশীদ ভূইয়া ও বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড এর  কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা প্রফেসর ড. আ. খ. ম. গোলাম সারওয়ার।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাবিপ্রবির রসায়ন বিভাগের প্রফেসর ড. নাজিম উদ্দিন, ড. আজিজুল ইসলাম, বায়োলজী অলিম্পিয়াডের সহকারি সম্পাদক অনুরুদ্ধ প্রমানিক এবং কালের কন্ঠের জেলা প্রতিনিধি সালাহ উদ্দিন আহমেদসহ অন্যান্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন মোস্তাফিজুর রহমান রূপন এবং একরামুল হক।


বিডি প্রতিদিন/১০ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow