Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ০১:৫৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ মার্চ, ২০১৭ ১০:২৮
চবির চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মানববন্ধন
অনলাইন ডেস্ক
চবির চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মানববন্ধন
সংগৃহীত ছবি
bd-pratidin

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টারের চিকিৎসক মোস্তাফা কামালের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক ছাত্রী। এই ঘটনার প্রতিবাদে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রীরা। মানববন্ধনে অভিযুক্ত চিকিৎসকের অপসারণের দাবি জানানো হয়।

এদিকে অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন চবি প্রক্টর আলী আজগর চৌধুরী। তিনি বলেন, মেডিকেল সেন্টারের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক ছাত্রী। এ বিষয়টা তদন্ত প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তবে অভিযুক্ত মোস্তাফা কামাল বলেন, ওই ছাত্রী শুক্রবার রাতে পেট ব্যাথা নিয়ে চিকিৎসা করাতে আসে। ব্যবস্থাপত্র দেয়ার জন্য ওই ছাত্রীর অনুমতি নিয়ে তার পেটে হাত দেই। এরপর ব্যবস্থাপত্র নিয়ে চলে যায় ওই ছাত্রী। আধ ঘন্টা পরে কয়েকজন ছাত্র এসে আমার ওপর হামলা চালায় এবং যৌন হয়রানির অভিযোগ করে। যা হাস্যকর।

অভিযোগ করা ওই ছাত্রীর সহপাঠিদের সাথে কথা বলে জানা যায়, শুক্রবার রাতে মেডিকেল সেন্টারে চিকিৎসা নিতে যায় ওই শিক্ষার্থী। এসময় চিকিৎসক মোস্তাফা কামাল ওই শিক্ষার্থীর শরীরে হাত দিয়ে যৌন হয়রানির চেষ্টা করে। পরে বিষয়টা বুঝতে পেরে দ্রুত চলে যায়।

জানা যায়, অভিযোগ পাওয়ার পরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। সাত সদস্যের ওই কমিটিতে প্রধান করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. শিরীণ আখতারকে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow