Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ০৬:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৭ ১৩:৪৪
রাতে ঢাবির হলে ছাত্রলীগের সিট দখলের চেষ্টা, ভাঙচুর
অনলাইন ডেস্ক
রাতে ঢাবির হলে ছাত্রলীগের সিট দখলের চেষ্টা, ভাঙচুর
ফাইল ছবি

গভীর রাতে সাধারণ ছাত্রদের বেশ কয়েকটি সিটে দলীয় কর্মীদের তুলে দেয়ার চেষ্টা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগ। পরে হাউজ টিউটরদের বাধার মুখে পড়ে তারা হল প্রাধ্যক্ষের কক্ষে ভাঙচুর করে।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার রাত ১২টার দিকে হলের বিভিন্ন কক্ষে নিজেদের কর্মী তুলে দেন হল শাখা ছাত্রলীগ সভাপতি ফকির রাসেল ও সাধারণ সম্পাদক নয়ন হাওলাদার। এ সময় সাধারণ শিক্ষার্থীরা হাউজ টিউটরকে বিষয়টি অবগত করেন। খবর পেয়ে হাউজ টিউটররা ছাত্রলীগকর্মীদের নিবৃত্ত করার চেষ্টা করলেও উল্টো ক্ষেপে যায় তারা। একপর্যায়ে শিক্ষকদের বাধার মুখে হল প্রাধ্যক্ষের রুমের জানালার কাঁচ ভেঙে দেয় তারা এবং হলে হট্টগোল সৃষ্টি করে।

নাম প্রকাশ না করা শর্তে হলের পদ্মা ব্লকের এক ছাত্র জানান, হঠাৎ করে ছাত্রলীগ বিভিন্ন রুমে নিজেদের কর্মী তুলে দিতে যায়। একইভাবে আমাদের রুমেও আসে। আমরা রুমের ভেতর থেকে দরজা বন্ধ করে স্যারদের খবর দিই। কিন্তু তারা রুমে দরজা ধাক্কাধাক্কি শুরু করলে খুলতে বাধ্য হই।

সার্বিক বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁঁইয়া বলেন, যারা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, হল প্রাধ্যক্ষের রুম ভাঙচুরের ঘটনায় যদি ছাত্রলীগের কেউ জড়িত থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিডি প্রতিদিন/১৪ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow