Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ১৫:৫৪ অনলাইন ভার্সন
আপডেট :
বুধবার ফের অবরোধের ডাক গার্হস্থ্য অর্থনীতির শিক্ষার্থীদের
অনলাইন ডেস্ক
বুধবার ফের অবরোধের ডাক গার্হস্থ্য অর্থনীতির শিক্ষার্থীদের
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজকে বিশ্ববিদ্যালয়টির ইনস্টিটিউটের মর্যাদা দেয়ার দাবিতে বুধবার আবারও সড়ক অবরোধের ডাক দিয়েছে কলেজটির শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে তারা এ কর্মসূচি ঘোষণা করে।

একই সঙ্গে এদিনের অবরোধ তুলে নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, মঙ্গলবার সকাল ১০টার দিকে কলেজের ভেতরে থেকে একটি মিছিল বের নিয়ে নীলক্ষেত মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এতে নিউমার্কেটের ১ নম্বর গেট, আজিমপুর, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মিরপুর রোডের দিকে চারটি গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে আশপাশের বিভিন্ন সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। ভোগান্তিতে পড়েন এসব সড়কে চলাচলকারী জনসাধারণ।

আন্দোলনকারী শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, আগামীকাল বুধবার আবারও সকাল ১০টা থেকে আমরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেবো। দাবি পূরণ না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশ নেবে না।  

আন্দোলনকারী শিক্ষার্থীদের ভাষ্য, গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটের মর্যাদা দেয়ার দাবিতে তারা অনেকদিন ধরে আন্দোলন করে আসছেন। এরই পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানকে ইনস্টিটিউটের আওতায় আনতে হলে সহশিক্ষা কার্যক্রম চালু করতে হবে। পরে সহশিক্ষা কার্যক্রম চালুর দাবিতে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। শিক্ষার্থীদের অভিযোগ, স্মারকলিপি দেয়ার সময় তাদের দাবি পূরণের আশ্বাস দেয়া হলেও কার্যকর কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তাই তারা রাস্তায় নেমেছেন।
 
বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow