Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ২২:৫১ অনলাইন ভার্সন
জবিতে পাণ্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর
জবি প্রতিনিধি :
জবিতে পাণ্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্যোগে ‘শিক্ষা ও গবেষণা’ সংক্রান্ত পাণ্ডুলিপি প্রকাশের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

আগামী বছর থেকে অমর একুশে বইমেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রকাশনার নিজস্ব স্টল থাকবে বলে জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান। মঙ্গলবার উপাচার্যের সভাকক্ষে পাণ্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হচ্ছে জ্ঞান আহরণ এবং বিতরণ। জ্ঞান বিতরণের লক্ষ্যেই বিশ্ববিদ্যালয়ের নিজস্ব উদ্যোগে পাণ্ডুলিপি প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা সহজতর করার জন্য নিজস্ব প্রেস খোলার উদ্যোগ গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা প্রচার এবং বিতরণের জন্য আগামীতে একুশে বই মেলায় অংশগ্রহণের ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া এবং প্রত্যেক পাণ্ডুলিপি লেখকবৃন্দ স্ব-স্ব পাণ্ডুলিপির চুক্তি স্বাক্ষর করেন। পাণ্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অশোক কুমার সাহা, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, সহকারী অধ্যাপক ড. মো. ইব্রাহীম খলিল, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রাজিব মন্ডল এবং নাট্যকলা বিভাগের প্রভাষক শামস্ শাহরিয়ার নিজ নিজ পাণ্ডুলিপির চুক্তি স্বাক্ষর করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের পাণ্ডুলিপি প্রকাশের উদ্যোগ নেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

 

 

বিডি প্রতিদিন/১৪ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow