Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৪:৩০ অনলাইন ভার্সন
আপডেট :
গার্হস্থ্য অর্থনীতির অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ
অনলাইন ডেস্ক
গার্হস্থ্য অর্থনীতির অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ
সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্দোলনরত গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধিভুক্তি বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ উপলক্ষে তারা বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা সোয়া একটা পর্যন্ত ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে।

পূর্বঘোষিত এই কর্মসূচিতে হাজার হাজার শিক্ষার্থী অংশ নেয়।

কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবিলম্বে গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধিভুক্তি বাতিল করতে হবে। আগামী সোমবারের মধ্যে এদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। একই সঙ্গে অধিভুক্ত অন্যান্য কলেজগুলোও বাতিলের দাবি জানিয়েছে তারা।

এদিন ক্যাম্পাসে ভিসি চত্বর এলাকায় অবস্থান শেষে ক্যাম্পাসের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এক পর্যায়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা। এসময় ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কার্যালয়ে ছিলেন না। তবে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ আশ্বাস দিলে অবস্থান কর্মসূচি স্থগিত করে শিক্ষার্থীরা। তবে সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, ১১ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইনিষ্টিটিউট করার দাবিতে নিউমার্কেট মোড় অবরোধ করে আন্দোলন করে আসছে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা। এরপরই পাল্টা আন্দোলনে নেমেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।


বিডি-প্রতিদিন/১৬ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow