Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ২০:৩২ অনলাইন ভার্সন
আপডেট :
সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
ঢাবি প্রতিনিধি :
সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র এবং বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসেনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদ দেশে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কর্তৃক এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র এবং বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসেনের উপর হামলার প্রতিবাদ এবং দ্রুত হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বলেন, একটি বিশেষ মহল কিছুদিন ধরে ক্যাম্প্যাসকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতার ফসল স্বরূপ ইমরানের উপর এ বর্বরোচিত হামলা। আমি এ হামলার তীব্র নিন্দা জানাই এবং যে বা যারা এ হামলার সাথে জড়িত তাদের কঠোর শাস্তির দাবি জানাই। ”

এসময় বিভাগের সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভে ফেটে পড়তে দেখা যায়। সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো: আসাদুজ্জামান বলেন,” বিজয় ৭১ হলের ১৪ মার্চের ঘটনা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। হামলার ধরন বিশ্লেষন করলে বোঝা যায় এটা অবশ্যই পূর্বপরিকল্পিত ছিলো। রাতের অন্ধকারে এমন হামলা মেনে নেওয়া যায় না। এ ঘটনার সাথে জড়িতরা যে দলের হোক না কেনো সেটা বিবেচনায় না নিয়ে জড়িতদের বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য ঢাবি প্রশাসনের নিকট দাবি জানাই।

এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মনোয়ার হোসেন মান্না বলেন,” ব্যক্তিগত ভাবে হামলাকারীদের আমি চিনি। একটি বিশেষ মহল ঘটনার সাথে জড়িতদেরকে আড়াল করে সাধারণ শিক্ষার্থীদের ফাঁসানোর চেষ্টা করছে। ”

আগামী এক সপ্তাহের মধ্যে ঘটনায় জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা না নেওয়া হলে এসময় মানববন্ধন থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকী দেওয়া হয়।

উল্লেখ্য, বিগত সোমবার রাত সাড়ে ৪ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নয়ন হাওলাদারের অনুসারীরা বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসেনের উপর হামলা চালায়। এতে তিনি ৩ ঘণ্টা অজ্ঞান ছিলেন। এখন তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow