Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৭ ২০:১১ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মার্চ, ২০১৭ ২০:১৩
দ্বিতীয় মেয়াদে জবির উপাচার্য মীজানুর রহমান
জবি প্রতিনিধি
দ্বিতীয় মেয়াদে জবির উপাচার্য মীজানুর রহমান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে দ্বিতীয় মেয়াদে আরও ৪ বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দিয়েছে সরকার। রবিবার বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উক্ত পদে এ পুনঃনিয়োগ দিয়েছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়ে উপাচার্য মীজানুর রহমান প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী তাকে যে দায়িত্ব প্রদান করেছেন, অতীতের মতো নিষ্ঠার সঙ্গে পালন করবেন। আবাসন সংকট নিরসন করাই প্রাথমিক কাজ হবে বলে জানিয়েছেন তিনি।

অধ্যাপক ড. মীজানুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ চতুর্থ উপাচার্য হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। এরপর থেকেই পুরনো ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে একটি সাংস্কৃতিক বলয় তৈরি করেন। পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিনি কোষাধ্যক্ষ পদে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ও একাডেমিক উন্নয়নে অসংখ্য অবদান রেখেছেন। আন্তর্জাতিক জার্নালে তার পঁচিশটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।  

পুরনো ঢাকার শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠন, সাংস্কৃতিক প্রতিষ্ঠান এবং রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে বাংলা নববর্ষ উদযাপন ও সব ধরনের সাংস্কৃতিক উদযাপন অব্যাহত রেখে চলেছেন। জবিতে নতুন নতুন বিভাগ চালু করা, শিক্ষক নিয়োগ, শিক্ষকদের উচ্চতর ডিগ্রি জন্য বিদেশে প্রেরণ তথা একাডেমিক উন্নয়নে তিনি জোর দেন।

পরবর্তীতে শিক্ষার্থীদের আবাসিক সমস্যা সমাধানের লক্ষে বেগম ফজিলাতুন্নেছা ছাত্রী হল নির্মাণ, একাডেমিক ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, কেরাণীগঞ্জে দ্বিতীয় ক্যাম্পাস সম্প্রসারণসহ নানামুখী অবকাঠামো উন্নয়নের উদ্যোগ নেন।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow