২১ মার্চ, ২০১৭ ১৭:৩২

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ মেধাবী শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক তারা এ পদকের জন্য মনোনীত হয়েছেন। আগামী বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এ পদক তুলে দিবেন বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৩ ও ২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে যেসব শিক্ষার্থী সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত হয়েছেন তাদেরকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন এ পদকের জন্য মনোনীত করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত ১০ মেধাবী শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’  এর জন্য মনোনীত হয়েছেন। 

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ইব্রাহিম আল মামুন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের নাজমুস সাদাত, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আব্দুস সালাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন ও মুসলিম বিধান বিভাগের মো: মিফতাহুল হাসান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের মো: মুসতাসিম বিল্লাহ।

২০১৩ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো: আব্দুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের নিশাত আরা সমা, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মো: মাসুদ রানা, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আল ফিক্হ বিভাগের জামিরুল ইসলাম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভ’ক্ত গনিত বিভাগের শামীম আক্তার।


বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর