২১ মার্চ, ২০১৭ ২০:৩১

রাবিতে ছাত্রলীগের আতঙ্কে নির্মাণ শ্রমিকরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে ছাত্রলীগের আতঙ্কে নির্মাণ শ্রমিকরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বাধায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে নির্মাণাধীন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের নির্মাণ কাজ থমকে গেছে। দুই দফা হুমকি পেয়ে শ্রমিকরা আতঙ্কে কাজে আসতে চাইছে না। শ্রমিকরা কাজ করলে তাদেরকে ছাত্রলীগ দেখে নেয়ার হুমকি দিয়েছে বলে জানা গেছে।

কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২০ মার্চ বিকেলে ৩০-৪০ জন এসে শ্রমিকদের কাজ করে চলে যেতে বলেন। এদের অনেককে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ টেন্টে দেখেছেন বলে জানান গ্রন্থাগারের কর্মচারীরা।

এর আগে গত ১৭ মার্চ ছাত্রলীগ নেতাকর্মীরা কাজ বন্ধ করে দেয় বলে অভিযোগ ওঠে। সেই ঘটনার পর নির্মাণ শ্রমিকরা কেউ কাজে আসার সাহস পায়নি। পরবর্তীতে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঙ্গে বৈঠক করেন রাবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান ও প্রোক্টর অধ্যাপক মো. মজিবুল হক আজাদ খান। বৈঠকে গোলাম কিবরিয়া ও ফয়সাল আহমেদ রুনু কাজ সুষ্ঠুভাবে সম্পাদনে সহযোগিতার আশ্বাস দিলে কাজ শুরু হয়।

বৈঠকের পর ২০ মার্চ নতুন শ্রমিক দিয়ে কাজ শুরু করলে তাদেরকে হুমকি দেয়া হয় বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক বলেন, গত সোমবার সন্ধ্যায় কাজ করার সময় কয়েকজন এসে কাজ বন্ধ করতে বলে। সেই সঙ্গে তারা আমাদের বসকে তাদের সঙ্গে দেখা করতে বলে। গ্রন্থাগারের কর্মচারীরা বলছেন, ওই সব ছেলে ছিল ছাত্রলীগের নেতাকর্মী। 

তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ ফয়সাল আহমেদ রুনু বলছেন, এই ঘটনার সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত নয়। যদি কেউ জড়িত থাকে তবে সেটা জানার চেষ্টা করছি।


বিডি-প্রতিদিন/২১ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর