শিরোনাম
২৯ মার্চ, ২০১৭ ২১:৪১

উচ্চাঙ্গ সংগীতের মাধ্যমে শেষ হলো জবির আন্তর্জাতিক সংগীত উৎসব

জবি প্রতিনিধি

উচ্চাঙ্গ সংগীতের মাধ্যমে শেষ হলো জবির আন্তর্জাতিক সংগীত উৎসব

সাংস্কৃতিক অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের উদ্যোগে দুই দিনব্যাপী ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আন্তর্জাতিক সংগীত উৎসব ২০১৭’ উচ্চাঙ্গ সংগীত-এর মাধ্যমে শেষ হলো। বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় আমন্ত্রিত অতিথিদের পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় এবং উত্তরীয় পরানো হয়। এর আগের দিন অনুষ্ঠান উদ্বোধন করেন সংস্কৃতিকমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

সমাপনী অনুষ্ঠানে সংগীত উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও বিভাগের চেয়ারম্যান অণিমা রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতি চর্চা অব্যাহত রাখার জন্য প্রতি বছর এ ধরনের আর্ন্তজাতিক সংগীত উৎসব আয়োজন করা দরকার। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রমের ধারাবাহিকতা থাকবে।

অনুষ্ঠানের প্রথমদিনে সংগীত পরিবেশন করেন পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী শাহিন সামাদ, রবন্দ্রীসংগীত শিল্পী শামা রহমান, প্রখ্যাত কন্ঠশিল্পী সামিনা চৌধুরী ও লোক সংগীত শিল্পী সফি মন্ডল। এছাড়া ইন্দোনেশিয়ার ১১ জন শিল্পী এবং চীন হতে আগত ৫ জন শিল্পী মনমুগ্ধকর গান পরিবেশন করেছে। 

সমাপনী দিনে ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের পরিবেশনা, আমন্ত্রিত শিল্পী- সুবীর নন্দী, সাদি মহম্মদ, লাইসা আহমদ লিসা ও ভারতের ড. সভ্যসাচী সারখেইল-এর পরিবেশনা।

বিডি-প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর