৭ এপ্রিল, ২০১৭ ১৩:৫৫

রামেকে সংঘর্ষ, পাঁচ শিবিরকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেকে সংঘর্ষ, পাঁচ শিবিরকর্মী আটক

প্রতীকী ছবি

ডাইনিং টেবিলে বসে আগে খাওয়াকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতের এ ঘটনায় পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তারা সবাই শিবিরের কর্মী বলে দাবী করেছে পুলিশ।

আটক ছাত্ররা হলেন ফয়সাল রাহাত (২৪), মিজানুর রহমান (২২), গোলাম রাব্বী (২২), হাবিবুর রহমান (২৩) ও আবু জাফর (২৪)। এদের মধ্যে হাবিবুর ও জাফর পুলিশি হেফাজতে রামেক হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার সকালে নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ এ তথ্য নিশ্চিত করে জানান, রাতে সংঘর্ষের পর অভিযান চালিয়ে ওই পাঁচ ছাত্রকে আটক করা হয়। তবে কোনো অস্ত্র উদ্ধার করা যায়নি। সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে বলে জানান ওসি।

বৃহস্পতিবার রাতে ডাইনিং টেবিলে আগে বসে খাওয়াকে কেন্দ্র করে রামেকের শহীদ জামিল আক্তার রতন ইন্টার্নি হোস্টেলে ছাত্রলীগ কর্মী শরিফুল ইসলাম শাওন এবং শিবিরকর্মী রাকিবুল ইসলামের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে পুরো ক্যাম্পাসে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় অন্তত ১০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ছাত্রলীগ কর্মীরা পিংকু হোস্টেলে গিয়েও ব্যাপক ভাঙচুর চালান। শিবির সন্দেহে তারা বেশ কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে। পরে রাত ১টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এর আগে সংঘর্ষে শিবিরকর্মী হাবিবুর রহমান ও আবু জাফর আহত হন। রাত ১২টার দিকে তাদের রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাত দেড়টার দিকে শহীদ জামিল আক্তার রতন হোস্টেলটিতে তল্লাশি চালায় পুলিশ। এ সময় সেখান থেকে শিবিরকর্মী ফয়সাল, মিজানুর ও রাব্বীকে আটক করা হয়।


বিডি প্রতিদিন/৭ এপ্রিল, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর