৮ এপ্রিল, ২০১৭ ১৯:০৬

ঢাবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের মিডিয়া ভিজিট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের মিডিয়া ভিজিট

সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা আজ শনিবার বাংলাদেশ টেলিভিশন ও দৈনিক প্রথম আলো পত্রিকার প্রধান কার্যালয় পরিদর্শন করেছে।

প্রাতিষ্ঠানিক জ্ঞানের পাশাপাশি শিক্ষার্থীদের গণমাধ্যমের অভ্যন্তরীণ পরিবেশ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দেওয়ার লক্ষ্যেই এমন আয়োজন বিভাগের। পরিদর্শনকালে শিক্ষার্থীরা নিউজ রুম থেকে শুরু করে বাংলাদেশ টেলিভিশন ও প্রথম আলোর বিভিন্ন শাখা পরিদর্শনের মাধ্যমে মিডিয়া হাউজ সম্পর্কে বাস্তব জ্ঞান লাভ করে।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) পরিদর্শন শেষে, বিটিভির মহাপরিচালক এস. এম. হারুন-আর-রশীদ এর সভাপতিত্বে বিটিভি’র সভাকক্ষে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিক্ষার্থীরা ইলেকট্রনিক মিডিয়া এবং বিটিভি’র কার্যক্রমসহ নানা বিষয়ে আলোচনা করেন।

এছাড়া দৈনিক প্রথম আলো পত্রিকার প্রিন্ট বিভাগ ও অনলাইন বিভাগে পরিদর্শন করে শিক্ষার্থীরা। পরে সেখানেও এক গোলটেবিল বৈঠকে মিলিত হয় তারা। আলোচনায় শিক্ষার্থীরা প্রিন্ট ও অনলাইন মিডিয়ার নানা দিক নিয়ে আলোচনা করেন।

এ পরিদর্শনের মাধ্যমে শিক্ষার্থীরা ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়া সম্পর্কে হাতে কলমে জ্ঞান অর্জন করে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমান এবং প্রথম বর্ষের কো-অর্ডিনেটর মো: আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর