১৭ এপ্রিল, ২০১৭ ২০:০৫

বেরোবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে মানববন্ধন

সৌম্য সরকার, বেরোবি:

বেরোবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে মানববন্ধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী দিপু চন্দ্র রায়ের বাবার মৃত্যুতে প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দিকাকে দায়ী করে তার পদত্যাগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১০ টায়  ক্যাম্পাসে বিক্ষোভ শেষে মিডিয়া চত্বরে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তৃতাকালে শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রক্টর মীর তামান্না ছিদ্দিকা সেচ্ছাচারিতা করে দীপুকে পাঁচ ঘন্টা আটকিয়ে রাখে। তার আটকের সংবাদ পেয়ে তার বাবা অনিল রায় মারা যান। এ ঘটনায় শিক্ষার্থীরা প্রক্টরকে দায়ী করে তার অপসারণ দাবি করেন। তাকে অপসারণ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।
এদিকে মানববন্ধন শেষে উপাচার্যককে স্মারকলিপি প্রদান করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দিকা বলেন, একটা মিথ্যা অভিযোগে যদি আমার বিরুদ্ধে পদত্যাগের দাবি ও উপাচার্য বরাবর স্মারক লিপি দেওয়া হয় তাহলে তো কিছু করার নেই। উপাচার্য স্যার আমার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। আর আমাকে টিজ করার কারণে দিপু রায়কে সাময়িক সময়ের জন্য আটক রাখা হয়েছিল। বিষয়টি নিয়ে যদি এতো বাড়াবাড়ি  হয়, তাহলে তো বাংলাদেশে আইন ব্যবস্থা উঠে যাবে।

উল্লেখ্য যে, গত ১৪ই এপ্রিল শুক্রবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দিপু রায়ের পুলিশ কর্তৃক আটকের সংবাদে স্ট্রোক করেন তার পিতা অনীল রায়। নীলফামারী সদরের নিজ বাসা থেকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর