শিরোনাম
১৯ এপ্রিল, ২০১৭ ১৭:০৯

'নারীর ক্ষমতায়নে সরকারের ভূমিকা বিশ্বে সমাদৃত'

জবি প্রতিনিধি

'নারীর ক্ষমতায়নে সরকারের ভূমিকা বিশ্বে সমাদৃত'

ফাইল ছবি

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, 'নারীর ক্ষমতায়নে সরকারের কার্যকরী ভূমিকা সারা বিশ্বে সমাদৃত হচ্ছে। নারীদের পিছিয়ে রেখে উন্নয়ন হতে পারে না। টেকসই উন্নয়নে নারীর সম্পৃক্ততা আবশ্যিক রাখতে হবে।'

আজ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব সমাজকর্ম দিবস উপলক্ষে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সমাজসেবা কর্মসূচি : সমাজকর্ম শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজসেবা অধিদফতরের আন্তঃসহযোগিতার অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন। তিনি নারীর ক্ষমতায়নে কার্যকরী ভূমিকা রেখেছেন যা সারা বিশ্বে সমাদৃত হচ্ছে। দেশের টেকসই উন্নয়নে এবং সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার জন্য সকলের সহযোগিতা করা উচিত। 

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণের ফলে দেশে নানা ধরনের নতুন সামাজিক সমস্যার উদ্ভব ঘটছে। সমাজকর্ম বিষয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পেশাদারিত্ব রক্ষার্থে এ সকল সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে। 

সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন সহকারী অধ্যাপক মোস্তাফিজ আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১৯ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর