২০ এপ্রিল, ২০১৭ ২০:১০
প্রক্টরের পদত্যাগের দাবিতে

বেরোবির প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

সৌম্য সরকার, বেরোবি:

বেরোবির প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মীর তামান্না সিদ্দীকার পদত্যাগের দাবিতে উত্তাল বেরোবি ক্যাম্পাস। আজ বৃহস্পতিবার সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

এদিকে সকাল থেকে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেওয়ায় কার্যত অচল হয়ে পড়ে প্রশাসনিক কার্যক্রম। পরে দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জৈষ্ঠ্য কয়েকজন শিক্ষক তাদের সাথে আলোচনার কথা বলে পরিস্থিতি কিছুটা শান্ত করেন। এদিকে উক্ত ঘটনায় বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হককে আহব্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটিকে অতিদ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে এই কমিটির ওপর অনাস্থা প্রকাশ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল অসদাচরণের অভিযোগে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র দিপু চন্দ্র রায়কে পুলিশ দিয়ে আটক করেন প্রক্টর মীর তামান্না সিদ্দীকা। পুলিশ কর্তৃক দিপু আটকের খবর পেয়ে দিপুর বাবা হার্টস্ট্রোক করে মারা যায়। এ ঘটনার ঐ দিন থেকে প্রক্টর মীর তামান্না সিদ্দীকার পদত্যাগ ও শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তদন্ত কমিটির আহব্বায়ক ড. নাজমুল হক জানান তারা তদন্ত কাজ শুরু করেছেন।  

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর