২২ এপ্রিল, ২০১৭ ১৫:০৪

পাঁচ দফা দাবিতে রাবি ছাত্রজোটের সংবাদ সম্মেলন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পাঁচ দফা দাবিতে রাবি ছাত্রজোটের সংবাদ সম্মেলন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সদ্য বিদায়ী প্রশাসনের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির তদন্তসহ পাঁচ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাবি শাখা প্রগতিশীল ছাত্রজোট। শনিবার বেলা ১২ টায় ছাত্র ইউনিয়নের টেন্টে এ সংবাদ সম্মেলন করা হয়।

সান্ধ্যকালীন কোর্স বাতিল, ২ ফেব্রুয়ারি দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার এবং বিশ্ববিদ্যালয়ে অরাজকতা-সন্ত্রাস নির্মূলের মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশ প্রতিষ্ঠা করে অবিলম্বে রাকসু নির্বাচনের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আসিফ বলেন, ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি আন্দোলন দমনের জন্য শিক্ষার্থীদের নামে প্রশাসনের পক্ষ থেকে যে মামলা দেয়া হয়েছিল তা প্রত্যাহারের প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি। স্মার্ট কার্ড প্রবর্তনের নামে বিশ্ববিদ্যালয়ের টাকা আত্মসাতের বিষয়টি তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরামের নিজস্ব ভবন নির্মাণের জন্য জায়গা বরাদ্দ নিয়ে প্রশ্ন আছে। সুস্পষ্ট নীতিমালা মেনে জমি বরাদ্দ দেয়া হয়েছে কি না তা স্পষ্ট করতে হবে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি লিটন দাশ, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাশ, সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল ও সদস্য আলী সম্প্রীতি প্রমুখ।


বিডি প্রতিদিন/২২ এপ্রিল, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর