৩০ এপ্রিল, ২০১৭ ২২:৫১

জবি উপাচার্যকে ৭২ ঘন্টার আল্টিমেটাম

জবি প্রতিনিধি

জবি উপাচার্যকে ৭২ ঘন্টার আল্টিমেটাম

''নিয়োগে বিশেষ যোগ্যতা ছাত্রলীগ ও পুরান ঢাকায় জবির কোন হল হবে না'' বলে জবি উপাচার্য যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার ও পুরান ঢাকায় হল নির্মাণের স্পষ্ট ঘোষণা দেওয়ার দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ভাস্কর্য চত্বরে সার্বজনীন ক্যাম্পাস ও পুরান ঢাকায় উদ্ধারকৃত পুরান হলের জায়গায় নতুন হল নির্মাণের দাবিতে সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেন তারা।

গত ২৭ এপ্রিল একটি জাতীয় পত্রিকায় ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিশেষ কর্মকর্তা পদে ছাত্রলীগের ১২ জন, ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে নিয়োগ দিতে বাধ্য : উপাচার্য’ এই শিরোনামে সংবাদে উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের চাকরি দিতে আমি বাধ্য। নিয়োগপ্রাপ্ত ওই ১২ জন কঠোর পরিশ্রমী নেতা-কর্মী ছিলেন। এর মধ্যে দু'জন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাসিন্দা। এটাই তাদের সবচেয়ে বড় পরিচয়। তাহলে সাধারণ প্রার্থীদের কী হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্র বা চাকরিপ্রার্থী বলতে কিছু নেই। এখানে ছাত্রলীগের  নেতা-কর্মীরাই চাকরি পাবেন। এটাই তাদের বিশেষ যোগ্যতা। 

এছাড়া উপাচার্য কয়েকটি অনলাইন পত্রিকায় পুরান ঢাকায় জবির কোন হল হবে না বলে জানান। এ দুই বক্তব্যের প্রেক্ষিতে ক্ষুব্ধ হন সাধারণ শিক্ষার্থীরা। আগামী ৭২ ঘণ্টার মধ্যে উপাচার্যের বক্তব্য প্রত্যাহারসহ পুরাতন হলের স্থানে নতুন হল নির্মাণের ঘোষণা না দিলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান তারা।

 


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর